Be a Trainer! Share your knowledge.

App Development এর থেকে আয় কেনো করবেন? BDJogot.Com

App Development এর থেকে আয় কেনো করবেন?

আসসালামু আলাইকুম,
সকলে কেমন আছেন…??
আশাকরি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।আর যারা নিয়মিত বিডি জগতের সাথে থাকেন তাদের ভালো থাকারই কথা। কেননা,এখান থেকে আমরা প্রতিনিয়ত অনেক অজানা বিষয়গুলো জানতে ও শিখতে পারি।
আমি ছাদিকুর রহমান আমি আজ আপনাদের সামনে আলোচনা করবো App Development এর থেকে আয় কেনো করবেন?

ত চলুন আর কথা না বাড়িয়ে আসল কাজে চলে যাইঃ

App Development এর থেকে আয় কেনো করবেন? BDJogot.Com


১) একটি App Development করে লাইফ টাইম ইনকাম করতে পারবেন।
আমরা জারা ব্লগিং করি তারা জানি একটি ব্লগ তৈরি করে সারাজীবন আয় করা জায়। ঠিক তেমন ভাবে একটি আপ্প তৈরি করেই আপনি চাইলে সারাজীবন আয় করতে পারবেন।

২) বেশি ট্রাফিক পাওয়া জায়। ওয়েবসাইট এ একবার ট্রাফিক আসলে পরবর্তীতে সেই ট্রাফিক আসবে কি না তার কোন নিশ্চয়তা নেই। তবে আপ্প এর খেত্রে একবার কেউ আপ্প ডাউনলোড করলে সে আপনার আপ্প এর পারমানেন্ট ট্রাফিক হয়ে জাবে।

৩) ওয়েবসাইট এর থেকে ৩ গুন বেশি আয় করা সম্ভব।
আমরা জানি সারাবিশ্বে প্রচুর ওয়েবসাইট রয়েছে তার ভিড়ে আপবার ওয়েবসাইট র‍্যাংক করানো অনেক কষ্ট
সাধ্য বেপার তবে আপ্প এর খেত্রে খুব তাড়াতাড়ি ডাউনলোড বাড়ানো জায়। এবং বিজ্ঞাপন এর খেত্রে website এর থেকে আপ্প এ বেশি সিপিসি পাবেন।

৪) মনিটাইজেশন পাবেন সহজেই।
আমরা জানি ওয়েবসাইট এর খেত্রে ওয়েবসাইট ডেভেলপমেন্ট এর পরে ওয়েবসাইট এ ট্রাফিক ভালো না আসলে বিজ্ঞাপন দেখাতে পারবেন না। তবে আপ্প এর খেত্রে আপনি আপ্প ডেভেলপমেন্ট এর পরপর ই বিজ্ঞাপন দেখাতে পারবেন।

৫)কম্পিটিশন খুব কম। ওয়েবসাইট এ কম্পিটিশন খুব বেশি হয় তবে বরতমানে App এর কম্পিটিশন খুব কম।
খেয়াল করবেন জত দিন যাচ্ছে তত বড় বড় কোময়ানি তাদের ওয়েবসাইট কে App এর মাধ্যমে কনভারট করে নিচ্ছে।

উদাহরণ সরুপঃ খেয়াল করুন ইউটিউব,ফেসবুক,Messenger,এগুলোর কিন্তু মানুষ ওয়েবসাইট এর থেকে App বেশি ব্যাবহার করে। মনে রাখবেন App হচ্ছে আধুনিক টেকনলজি আর ওয়েবসাইট মান্ধাতার আমলের তার মানে এই নয় জে ওয়েবসাইট খারাপ যদি এটা ভেবে থাকেন ওয়েবসাইট কে ছোট করতেছি তাইলে শুনে রাখুন ওয়েবসাইট হলো বাপ আর App হলো ছেলে। যেহেতু বাপ বুড়ো হয়ে গেছে তায় এখন সবাই ছেলের দিকে ঝুকতেছে।

আধুনিকতার সাথে তালমিলিয়ে না চলার কারনে নোকিয়ার মত হাজার হাজার কোম্পানি জনপ্রিয়তা হারিয়েছে। সুতরাং নিজেকে সব সময় আপডেট হতে হবে।

আমার মনে হয় আগামী ১০ বছর পর মানুষ আর ওয়েবসাইট এর মাধ্যমে ব্যাবসা করবে না। বা মানুষের ওয়েবসাইট ব্যাবহার করা অনেক কমে জাবে। তার জন্য আমি মনে করি আধুনিক বিশ্বের সাথে তালমিলিয়ে চলতে App ডেভেলপমেন্ট এর কাজ শেখা বেশি গুরুত্বপূর্ণ।

সবশেষ একটা কথায় ববো উপরে জে সকল কথা গুলো বল্যাম সেগুলো সব আমার বাস্তব ঘটামা এবং ৪ বছরের ওয়েব ডেভেলপমেন্ট ক্যারিয়ারের সমস্ত বিষয় আমি খুব ভালো ভাবেই উপলব্ধি করতে পেরেছি।

তো বন্ধুরা টিউন অনেক বড় হয়ে গেছে। আশা করি টিউনি আপনাদের ভাল লেগেছে। আর আমিও আপনাদের অনেক ভালোভাবে বুজাতে পারছি। তারপরেও যাদের বুজতে কোন সমস্যা হবে তারা প্লিজ টিউমেন্ট করুন। আমি তাদের বুজানোর জন্য যতেষ্ট চেষ্টা করবো ইনশাআল্লাহ।
তো বন্ধুরা আজ এই পযন্ত দেখা হবে পরবতী টিউন এ নতুন কোন বিষয় নিয়ে ততোক্ষণ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর BDJogot এর সাথেই থাকবেন।

ফর হেল্পঃ

অবশ্য আপনাদের কোন সমস্যা হলে আমার সাথে যোগাযোগ করবেন। আমি আমার সম্পূর্ণ দেয়ে হেল্প কারার চেষ্টা করব। ইনশাআল্লাহ!





সবাই ভালো থাকবেন ধন্যবাদ
আমার ফেসবুক : Sadikur Rahman Mejan
আমার সাইট ভিজিট কারার অনুরুধ রইল।
সাইট লিঙ্কঃ

খোদা হাফেজ


About Author

Previous
Next Post »